Monday, October 31, 2011

কিছু মজার ঘটনা পর্ব -২ ( হাসতে হাসতে মরে গেলে আমি দায়ী নয় !! )

এমন একটা সময় ছিল যখন ফেইসবুক কি, এটা জানতে চাইলে হাজার হাজার মানুষ উত্তর দিত. ব্যাপারটা একদমই ফানি ছিলো না...সবাই ভালো ভালো মন্তব্য করত। দেখুন এই খানে.
অথচ, সময়ের সাথে সাথে কত কিছুই না বদলায়...
সেই দিন দেখলাম এক ভাই লিখেছেন...

ফেইসবুকে একাউন্ট খুলতে চাচ্ছি

ফেইসবুক জিনিষটা কি রকম ? কিভাবে এটা ইউজ করতে হয়।
ভাইয়েরা একটু হেল্প করেন।
নিচে মানুষ কেমন করে তার প্রশ্নের উত্তর দিয়েছেন, তার নমুনা দেখুন...



১। শিক কাবাব বলেছেন: ফেসবুক। অর্থাৎ মুখের বই। অর্থতেই বুঝতে পারছেন এটা মুখের ছবি বিষয়ক ওয়েব সাইট। যাদের যাদের সুন্দর মুখ আছে তারাই শুধু এখানে একাউন্ট খুলতে পারবে। অসুন্দররা নয়। আপনিতো কালা। আপনার জন্য ফেসবুক উপযুক্ত হবে না। আগে কয়েক যুগ ফেয়ার এন্ড লাভলি ক্ষয় করেন।  
২।  হেমায়েতপুরী বলেছেন: বিষয়টা খুবই কঠিন ও জটিল। আপনি যদি একদম ইস্পাত দৃঢ় সংকল্প নিয়ে থাকেন ফেসবুকে একাউন্ট খুলবেন তবে আলাদা কথা। কিন্তু এমনি শখের বসে হলে আমি বলবো না খোলাই ভালো  অনেক আমলাতান্ত্রিক জটিলতা; পৌরসভা বা ইউনিয়ন পরিষদ থেকে কাগজপত্র, স্বরাষ্ট্র-পররাষ্ট্র মন্ত্রনালয়ে দৌড়াদৌড়ি।
৩।   নাজমুল নয়ন বলেছেন: ফেইসবুক!! এটা আবার বি জিনিসি, খায় না মাথায় দেয় 
৪।  ইকরাম উল্যাহ বলেছেন: ঢাকার কেরানীগঞ্জে অবস্থিত ফেসবুক কার্যালয়ে যোগাযোগ করুন। সাপ্তাহিক ছুটিরদিন ব্যতিত প্রতিদিন সকাল ১০টা হতে বিকেল ৪টা পর্যন্ত অফিস খলা থাকে। 
৫। ব্লগার ইমরান বলেছেন: অনেক ঝক্কি-ঝামেলার কাজ। আমার মোবাইলে কিছু টাকা ফ্লেক্সী করে দেন। আমিই খুলে দিচ্ছি।
৬। নষ্ট কবি বলেছেন: Description: :`> Description: :`> লুইজ্জা পাইসি কুথা হুইনা
৭। জলারণ্য বলেছেন: এইডা কি হুনাইলিরে মমিন! Description: :-B খালি হাসতে আছি Description: =p~ Description: =p~
৮। জাহিদুল হাসান বলেছেন: একউন্ট খুলবেন যে নমিনি কাকে কাকে দিবেন ঠিক করেছেন?
৯। দিকভ্রান্ত একা বলেছেন: ১/ প্রথমত আপনার জাতীয় পরিচয় পত্র থাকতে হবে ! (ফটোকপি গোলাম আজমরে দিয়া সত্যায়িত করাইতে হবে !)

২/ চারিত্রিক সনদপত্র থাকতে হবে। (ফটোকপি হুমু এরশাদরে দিয়া সত্যায়িত করাইতে হবে !গার্লফ্রেন্ড নিয়া যাবেন না, রাইখা আসতে হইতে পারে)

৩/ ই-মেইল একাউন্ট থাকতে হবে। ( (ফটোকপি মোস্তফা জব্বাররে দিয়া সত্যায়িত করাইতে হবে !)

৪/ ব্যাংক আকাউন্ট থাকতে হবে ! ( (ফটোকপি আবুল মালরে দিয়া সত্যায়িত করাইতে হবে ! তবে আপনার শেয়ার বাজারে বিও একাউন্ট থাকলে উনারে ভুলেও বলবেন না !!))
১০। নাফিজ মুনতাসির বলেছেন: বেশ কিছু ঝামেলা আছে। প্রথমেই দেখতে হবে আপনার ট্রেড লাইসেন্স আছে কিনা?? যদি না থাকে তাহলে তাড়াতাড়ি করে ফেলুন। যদি থাকে তাহলে গত ২বছরের ট্যাক্স ফাইল আপনার ক্লিয়ার থাকতে হবে। নাহলে একাউন্ট ওপেনিং এ ঝাসেলা হবে। তারপর সিটি কর্পোরেশন ভবন থেকে ফেসবুক এর একটা ফরম নিবেন। ফরমটি ফিলাপ করে ২টি পাসপোর্ট সাইজের ছবি, ট্রেড লাইসেন্স ফটোকপি, নগদ ৫টাকা, ট্যাক্স ফাইলের ফটোকপিসহ জমা দিতে হবে। জমা দেবার পর নগর ভবনের ৩তলাতে গিয়ে এর মাঝখানে দাড়িয়ে ১০বার জোরে লাফ দিতে হবে এবং 'ফেসবুক' ১০বার জপ করতে হবে। সাথে সাথে আপনি আপনার মোবাইলে কনফার্মেশন পেয়ে যাবেন।
** নগর ভবনে অনেক দালাল পাবেন। যারা আপনাকে অনেক তাড়াতাড়ি একাউন্ট খোলার অফার দিবে। ভুলেও সেদিকে যাবেন না
১১। জেরী বলেছেন: সাবধান ভাই,এই অকাম করতে যাইয়েন না। ফেসবুক হলো শয়তানের কারখানা। এই যে এখন আপনি সরল আলাভোলা টাওপের আছেন সেখানে গেলে পুরা শয়তানের লিডার হইয়া যাইবেন। কোনকামে শান্তি পাইবেন না। খাইতে গেলে মনে হবে আহারে স্ট্যাটাসে কয়টা জানি লাইক পড়লো,পড়তে গেলে মনে হবে আমার নয়া জানপাখি কখন অনলাইনে আইসা আমারে টুকুর টুকুর কইরা নক দিবো.....এমনিকি টয়লেটে গেলেও মনে হবে এটগুলা মন্তব্যের বিপ্লাই খন দিমু। সো এমনি ভালা আছেন.....ক্যান খালি খালি শয়তানের কারখানায় গিয়া লাইফটারে তেজপাতা বানাইতে চান?
১২। জেরী বলেছেন: আর হ্যা ফেসবুকে কিন্তু ম্যালা দুষ্টু দুষ্টু নারীরা ঘুরাফেরা করে। যারা আপনার বংশানুক্রমে পাওয়া ফুলের ন্যায় পবিত্র চরিত্রটারে ধুতরা ফুলের বিষ দিয়া শেষ করে ফেলবো।আপনার একন কি হবে ....বড়ই টেনশিত আমি
১৩।  সহ্চর বলেছেন:  হাসতে হাসতে খিদা লাইগা গেল।এই রাইতের বেলা খাবার পাব কোথায়??  
১৪। মেহেদী বলেছেন: +841-395-2261 এইলন মার্ক জুকারবার্গ এর মুবাইল নাম্বার। ফুন দিয়া খালি আমার নাম টা একবার বলেন। ২৪ ঘন্টার মধ্যে মার্ক বেটা নিজে আপনার বাসায় আইসা একাউন্ট খুইলা দিয়া যাইব!  
১৫। ভ্যাম্পায়ার বলেছেন: www.ইয়াহু.com দিয়ে ফেসবুকে account খুলতে হয়!
১৬। মুনসী বলেছেন: ওরে আল্লাহ ভাই কি কন--এইটা খুব কঠিন কাম---
অনেক ধৈর্য্য লাগব--

৭ বছর ল্যাংটা হইয়া উলঙ্গ বাবার ধ্যান করতে হইবো--

এরপর সিদ্ধি পেলে দয়াল বাবা গাঞ্জাটানি দেওয়ানছুরী ছিড়ারশি আল খাইনি ওয়াল যৌনপুরীর সুপারিশ লাগব

তাইলে হয়তো খুলতে পারেন---
১৭। হতভাগা বলেছেন: আমি হতাশ,হতবাক, বাক বাক
ভাই,কিছুই লাগবেনা,শুধু বিয়ের সনদ বা তালাকনামার ফটোকপি লাগবে
১৮। ভবঘুরে বলেছেন: দেশের এই অর্থনৈতিক মন্দায় ফেবুতে এ্যাকাউন্ট খুলে কি হবে?



আমার তো হাসতে হাসতে পেটে ব্যাথা করছে...আর আপনার...?
আপনি যদি এত কিছুর পরেও হাসাতে না পারেন, তবে Copenhagen Zoo তে গিয়ে গন্ডারের দোয়া নিয়ে আসেন...!!!


0 comments:

Post a Comment